এত মৃত্যু আমার মুক্তিযোদ্ধা পিতার বাংলাদেশ বইবে কেমনে?

এত মৃত্যু আমার মুক্তিযোদ্ধা পিতার বাংলাদেশ বইবে কেমনে?

কোটা সংস্কার আন্দোলনে গেল কয়েক দিনে শিক্ষার্থীদের হতাহতের ঘটনায় সরব শোবিজ অঙ্গনের অনেকেই। দলবদ্ধ হয়ে পথে নেমেও প্রতিবাদ জানাচ্ছেন শোবিজ তারকারা।

এবার মুখ খুললেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

বৃহস্পতিবার (০১ আগস্ট) রাতে দেওয়া এক ফেসবুক স্ট্যাটাসে এই অভিনেত্রী দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে নিজের মতামত জানান। শুরুতেই জয়া লেখেন, নৈরাশ্য আমাকে শূন্যতার দিকহীন সুরঙ্গে ছুঁড়ে দিয়েছে। এত মৃত্যু এত কান্না আমার মুক্তিযোদ্ধা পিতার রক্ত-ঘামের বাংলাদেশে বইবে কেমন করে?

অভিনেত্রী প্রশ্ন ছুড়ে দিয়ে লেখেন, যে জীবন গেছে তা আর ফিরে আসবেনা। যে ক্ষত আমাদের মনে সৃষ্টি হলো তা অমোচনীয়। কেমন করে পথ চলবো আমরা। অবিশ্বাস অনাস্থা ঘৃণার আবহে পথ হারিয়ে ফেলবো কি আমরা! দিশাহীন আমি বোধহীন আমি হতাশায় নিমজ্জিত আমি নিশ্চুপ সপ্তাহধিকাল! কী লিখবো? কী বলবো? কে শুনবে আমার কথা? এ কেমন ধূসর যাত্রায় রক্তাত্ব আমরা একাকী পথ হাঁটছি? কি এক অমানিশা আমাদের জীবনে নেমে এলো? কেমন করে পথ চলবো আমরা? কেমন করে?

নিরীহ শিক্ষার্থীদের মৃত্যুতে সমবেদনা জানিয়েছেন জয়া আহসান। ওই পোস্টে অভিনেত্রী লেখেন, প্রাণগুলো চলে গেছে, বিষণ্ণতা রেখে গেছে, এই এত এত তাজা প্রাণের দাম তো অনেক, আমরা যে অনেক বেশি ঋণী হয়ে বেঁচে রইলাম!

দেশে শান্তির প্রত্যাশা করে জয়া লেখেন, হে ঈশ্বর আলো দাও, সকলের হৃদয়ে। সকল ঘৃণা ক্রোধ ধূয়েমুছে যাক আলোর বন্যায়, ভালোবাসায়। হত্যা, মৃত্যু হানাহানি অতিক্রম করে একে অপরের হাত ধরে ভালোবাসায় কান্নায় যুথবদ্ধ পথ চলি, দেশটা ফিরে পাই আমরা আমাদের মত করে। শান্তি চাই, শান্তি চাই, শান্তি চাই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS