এবার সব শিক্ষার্থী-জনতাকে মুক্তি দিতে ‘বিক্ষুব্ধ নাগরিক সমাজ’-এর আল্টিমেটাম

এবার সব শিক্ষার্থী-জনতাকে মুক্তি দিতে ‘বিক্ষুব্ধ নাগরিক সমাজ’-এর আল্টিমেটাম

এবার ঢাকাসহ সারা দেশে আটক সব শিক্ষার্থী ও সাধারণ নাগরিককে ছেড়ে দিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ‘বিক্ষুব্ধ নাগরিক সমাজ’।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেল ৩টায় রাজধানীর মিন্টো রোডে ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এই দাবি জানান বিক্ষুব্ধ নাগরিক সমাজের প্রতিনিধিরা।

এর আগে ডিবি কার্যালয়ে রাখা ছয় সমন্বয়ককে ছেড়ে দিতে গত মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ২৪ ঘণ্টার আল্টিমেটাম বেঁধে দেয় ‘বিক্ষুব্ধ নাগরিক সমাজ’। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে ওই আল্টিমেটাম দেওয়ার সময় বলা হয়, দাবি না মানলে কঠোর কর্মসূচি দেওয়া হয়। আল্টিমেটাম পার হওয়ার পর বৃহস্পতিবার ডিবি কার্যালয়ের দিকে যাত্রা করে ‘বিক্ষুব্ধ নাগরিক সমাজ’। তবে তার আগেই দুপুর দেড়টার দিকে ছয় সমন্বয়ককে ছেড়ে দেওয়া হয়।

মানববন্ধনে অর্থনীতিবিদ ও জননীতি বিশ্লেষক সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) সম্মানীয় ফেলো দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, আগামী ২৪ ঘণ্টার ভেতরে ঢাকাসহ সারা দেশে আটক ছাত্র-শিক্ষক ও সাধারণ মানুষ বিনা বিচারে আটক ও আইনানুগ ব্যবস্থা ছাড়া আটকদের অনতিবিলম্বে মুক্তি দিতে হবে। এটা হচ্ছে আমাদের প্রধান দাবি।

দেবপ্রিয় ভট্টাচার্য বলেন, আমরা শুনেছি কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়ককে (ডিবি কার্যালয় থেকে) ছেড়ে দেওয়া হয়েছে। এতে আমরা খুশি, কিন্তু সন্তুষ্ট নই। কারণ এখনও ঢাকাসহ সারা দেশে আটক ছাত্র-শিক্ষক ও সাধারণ মানুষ বিনা বিচারে আটক আছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS