হামলা, গ্রেপ্তার-নির্যাতন ও হত্যা করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না: সিপিবি

হামলা, গ্রেপ্তার-নির্যাতন ও হত্যা করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না: সিপিবি

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) বলেছে, দেশে স্মরণকালের ভয়াবহ হত্যাযজ্ঞ সংঘটিত হওয়ার পরও সরকার পদত্যাগ না করায় সংকট দীর্ঘস্থায়ী হচ্ছে।

আজ বুধবার গণমাধ্যমের কাছে দেওয়া এ বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, ছাত্রসমাজের দাবি না মানা, নানা ধরনের নির্যাতন ও আন্দোলনে নেতৃত্বদানকারীদের ভয়ভীতি দেখিয়ে পিছু হটানোর চেষ্টা এই সংকটকে আরও গভীর করে তুলছে।

সিপিবির সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের দেওয়া এ বিবৃতিতে খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রদের শান্তিপূর্ণ মিছিলে হামলা, নির্যাতন ও গ্রেপ্তারের তীব্র নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, সভা-সমাবেশ করার অধিকার খর্ব করে, হামলা চালিয়ে ও গ্রেপ্তার–নির্যাতন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না। বিবৃতিতে আরও উল্লেখ রয়েছে, দেশের বিভিন্ন স্থানে ছাত্র-জনতাকে যেভাবে গ্রেপ্তার করা হচ্ছে এবং মিথ্যা মামলা দেওয়া হচ্ছে, তা নজিরবিহীন। দেশে চলমান ছাত্র-জনতার আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে নানা ধরনের বয়ান সামনে আনা হচ্ছে বলেও উল্লেখ করেছেন সিপিবি নেতারা।

বিবৃতিতে নেতারা সারা দেশে চলমান আন্দোলনে ছাত্র–জনতার সঙ্গে বিভিন্ন শ্রেণি–পেশার মানুষকে একাত্ম হয়ে হত্যাযজ্ঞের বিচার, ধ্বংসযজ্ঞের জন্য প্রকৃত দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা, সরকারের পদত্যাগ ও দুঃশাসনের অবসানে আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানান।

ছাত্র-জনতা হত্যার বিচার, রাজপথ থেকে বিভিন্ন বাহিনী প্রত্যাহার, সভা-সমাবেশের অধিকার নিশ্চিত করা এবং হত্যাযজ্ঞের দায় ও ধ্বংসযজ্ঞ ঠেকাতে না পারার দায় নিয়ে সরকারের পদত্যাগের দাবিতে আজকের বিবৃতিতে সিপিবি আগামী ৩ আগস্ট শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS