অপকর্ম আড়াল করতে সরকার জামায়াতকে নিষিদ্ধের ষড়যন্ত্র করছে: জামায়াত

অপকর্ম আড়াল করতে সরকার জামায়াতকে নিষিদ্ধের ষড়যন্ত্র করছে: জামায়াত

সরকার নিজেদের অপকর্ম আড়াল করার জন্য মিথ্যা অপবাদ দিয়ে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মা’ছুম। তিনি বলেছেন, জামায়াত তার সব কর্মসূচি গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে অব্যাহত রাখবে। সরকারের এই সিদ্ধান্ত দেশের জনগণ নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় এবং শান্তিপূর্ণভাবে মোকাবিলা করবে।

আজ বুধবার বিকেলে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এ টি এম মা’ছুম এসব কথা বলেন।

জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার সরকারি সিদ্ধান্তের কথা উল্লেখ করে এ টি এম মা’ছুম বলেন, কোনো দলকে সরকারি ফরমানে নিষিদ্ধ ঘোষণা করলেই নিষিদ্ধ হয়ে যায় না। যে দলের সঙ্গে কোটি কোটি মানুষের সম্পৃক্ততা, সে দল কোনো সরকারি ফরমানে নিষিদ্ধ হয়ে যেতে পারে না।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সারা দেশে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে পুলিশি হামলার অভিযোগ এনে বিবৃতিতে নিন্দা জানান জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি। তিনি বলেন, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রাম, গাজীপুর, খুলনা, বরিশাল, কিশোরগঞ্জ, চাঁদপুর, লক্ষ্মীপুর, টাঙ্গাইল, বগুড়া, ঠাকুরগাঁও, যশোরসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রদের ওপর পুলিশ হামলা করেছে। সিলেটে শিক্ষার্থীদের পদযাত্রায় সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস ছোড়া হয়েছে। হামলায় সারা দেশে অর্ধশতাধিক আহত ও বিপুলসংখ্যক মানুষ গ্রেপ্তার হয়।

সরকারের বিরুদ্ধে দ্বিমুখী আচরণের অভিযোগ করে এ টি এম মা’ছুম বলেন, ‘সরকার প্রতিশ্রুতি দিয়েছিল ছাত্রদের কাউকে গ্রেপ্তার ও হয়রানি করবে না, মামলাও দেবে না; কিন্তু সারা দেশে ছাত্রদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে এবং গ্রেপ্তার ও হয়রানি অব্যাহত আছে। অন্যদিকে সরকার একদিকে সহানুভূতির অভিনয় করছে, আরেক দিকে ছাত্রদের ওপর হামলা অব্যাহত রেখেছে। আমরা সরকারের এই দ্বিমুখী নীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

বিবৃতিতে অবিলম্বে কারফিউ প্রত্যাহার, গণগ্রেপ্তার, ছাত্রদের ওপর হামলা-মামলা এবং হয়রানি বন্ধের দাবি জানানো হয়। একই সঙ্গে জামায়াতের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করার আহ্বান জানানো হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS