সার্বভৌমত্ব রক্ষায় ভেদাভেদ ভুলে ঝাঁপিয়ে পড়তে হবে: যুবদল

সার্বভৌমত্ব রক্ষায় ভেদাভেদ ভুলে ঝাঁপিয়ে পড়তে হবে: যুবদল

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি আব্দুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন বলেছেন, স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষার লড়াইয়ে সব ভেদাভেদ ভুলে ঝাঁপিয়ে পড়তে হবে।  

তারা বলেন, দেশীয় এবং আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন, দেশি-বিদেশি গণমাধ্যম, বিশ্বের মানবিক ও বিবেকবান মানুষ, দেশের সর্বস্তরের জনগণকে সোচ্চার হতে হবে।

মঙ্গলবার (৩০ জুলাই) যুবদলের দপ্তর সম্পাদক এম এন ইসলাম সোহেলের সই করা গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে তারা এসব কথা বলেন।  

বিবৃতিতে যুবদলের এ শীর্ষ দুই নেতা বলেন, চলমান কোটা সংস্কারের দাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন যৌক্তিক, ন্যায়, শান্তিপূর্ণ ও অরাজনৈতিক আন্দোলন। সরাসরি নিরীহ নিরস্ত্র শান্তিপূর্ণ আন্দোলনকারী ছাত্রসমাজ ও জনগণের ওপর বর্বর নারকীয় সশস্ত্র হামলার মধ্য দিয়ে সারা দেশকে বধ্যভূমিতে পরিণত করা হয়েছে।

তারা বলেন, হাজারো শিক্ষার্থী-সাধারণ জনতা অন্ধ, পঙ্গু হয়ে বিভিন্ন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সরকার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সাজানো মামলা দায়েরের মাধ্যমে মধ্যরাতে বিদ্যুৎ, ইন্টারনেট বন্ধ করে দিয়ে ব্লক রেইডের নামে সাধারণ ছাত্রসহ ভিন্নমতের জনসাধারণকে গণগ্রেপ্তার  করে চলছে।  

তাদের দাবি, ইতোমধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের শতশত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে ওঠানোর আগেই নির্যাতন করে তাদের পঙ্গু করা হচ্ছে। রিমান্ডে নিয়ে গ্রেপ্তারদের ওপর নির্মম নির্যাতন চালিয়ে কল্পকাহিনী রচনা করা হচ্ছে।  

যুবদলের এ দুই নেতা বলেন, ছাত্রসমাজের ন্যায্য দাবি ও অধিকারহারা জনগণের সব অধিকার কেবল জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠিত হলেই পাওয়া যাবে। গণতন্ত্র, সাম্য ও সুস্থ বাংলাদেশের জন্য আমাদের এ সংগ্রামের বিজয় অনিবার্য।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS