পাকিস্তানের বিপক্ষে টাইগার যুবাদের লজ্জার পরাজয়

পাকিস্তানের বিপক্ষে টাইগার যুবাদের লজ্জার পরাজয়

২০২০ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা জিতেছিল বাংলাদেশ। কিন্তু গত আসরে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি টাইগার যুবারা। তবে আগামী বছর শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে শিরোপা পুনরুদ্ধার করতে চায় লাল সবুজের প্রতিনিধিরা।

সে লক্ষ্যে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ দিয়েই নিজেদের প্রস্তুতি শুরু করেছে টাইগার যুবারা। ঘরের মাঠে সফরকারীদের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের মাঠে নেমেছে বাংলাদেশ। তবে সিরিজের প্রথম ম্যাচেই ৯ উইকেটে লজ্জাজনক পরাজয় বরণ করেছে টাইগার যুবারা।

শনিবার (৬ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে মাত্র ১৬৫ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশের যুবারা। এরপর ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তানের যুবারা।

এদিন টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ দল। তবে দলীয় ২৫ রানের মধ্যেই টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। এরপর একা হাতে দলকে টেনে নিয়ে যান মাহফুজুর রহমান রাব্বি।

তার ১০০ বলে অপরাজিত ৭০ রানের পরও ছাড়া আর কেউই বলার মতো ইনিংস খেলতে পারেননি। ফলে শেষ পর্যন্ত স্কোরবোর্ডে মাত্র ১৬৫ রান সংগ্রহ করে বাংলাদেশের যুবারা। পাকিস্তানি বোলারদের মধ্যে ১০ ওভার হাত ঘুরিয়ে ২৪ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন আমির হাসান।

১৬৬ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে দেখে শুনেই খেলে পাকিস্তানি যুবারা। দুই ওপেনার আজান ও শাহজাইব মিলে গড়েন ১৪৮ রানের জুটি। তবে ব্যক্তিগত ৮৩ রান করে ফিরে যান শাহজাইব খান।

এরপর বাকিটা পথ পাড়ি দেন শ্যামল হুসাইন ও আজান। এই ওপেনারের ব্যাট থেকে আসে ১০০ বলে ৬৯ রান। ফলে ১ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তানের যুবারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS