এবার ঢামেক-দোয়েল চত্বর এলাকায় সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

এবার ঢামেক-দোয়েল চত্বর এলাকায় সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের পর এবার শহীদুল্লাহ হল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও দোয়েল চত্বর এলাকায় সংঘর্ষের খবর পাওয়া গেছে।

সোমবার (১৫ জুলাই) বিকেল পৌনে ৬টার দিকে এ খবর পাওয়া যায়।এর আগে, বিজয় একাত্তর হলের সামনে কোটা আন্দোলনে যুক্ত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

ঢামেক-শহীদুল্লাহ হলের আশপাশের এলাকায় থাকা শিক্ষার্থীরা জানান, শহীদুল্লাহ হলের দিক থেকে গুলির আওয়াজ ভেসে আসছে। সেদিক থেকে আহত কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

দোয়েল চত্বর পর্যন্ত সংঘর্ষের বিস্তার ঘটেছে। সেখানে পাল্টাপাল্টি ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপ চলছে। সংঘর্ষে অংশ নেওয়া তরুণদের দেশীয় অস্ত্র বহন করতে দেখা গেছে।

শেষ খবর অনুযায়ী, ঢামেক হাসপাতাল ও দোয়েল চত্বরের মাঝের রাস্তায় দুই পক্ষ অবস্থান করছে। একটু পরপর ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে।

এর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ হয়। খবর পেয়ে বিকেল ৫টা ৪০ মিনিটে রাজু ভাস্কর্যের সামনে থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দিকে যান।

এ সময় রাজু ভাষ্কর্য এলাকা প্রায় ফাঁকা হয়ে যায়। তবে এমন ঘটনাকে কেন্দ্র করে কোনো পুলিশ সদস্যকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে দেখা যায়নি।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বলছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে পুলিশি কার্যক্রম কিংবা অ্যাকশন নিতে গেলে উপাচার্যের অনুমতি প্রয়োজন। যদি তারা পুলিশের কোনো সহযোগিতা চায়, তবে ঢাবিতে পুলিশ প্রবেশ করে সব ধরনের সহযোগিতা করবে।  

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS