৬ অঙ্গরাজ্যে সুখবর পেলেন বাইডেন

৬ অঙ্গরাজ্যে সুখবর পেলেন বাইডেন

চলতি বছরের প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রেসিডেন্ট জো বাইডেন এক জরিপে ছয়টি অঙ্গরাজ্যে তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের তুলনায় এগিয়েছেন। ব্লুমবার্গ ও মর্নিং কনসাল্টের নতুন জরিপ থেকে এমনটি জানা গেছে।খবর ইনডিপেন্ডেন্টের।

জরিপে চার হাজার ৩৯২ নিবন্ধিত ভোটার অংশ নেন। ৮ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত জরিপটি চলে। এতে দেখা যায়, সাতটি অঙ্গরাজ্যের ছয়টিতে প্রেসিডেন্ট বাইডেন ট্রাম্পের বিরুদ্ধে তার ব্যবধান কমিয়েছেন কিংবা ছাড়িয়ে গেছেন।  

উইসকনসিনে প্রেসিডেন্ট বাইডেন ডোনাল্ড ট্রাম্পকে ছাড়িয়ে গেছেন। এতে বাইডেনের সমর্থন ৪৬ শতাংশ। আর ট্রাম্পের সমর্থন ৪৫ শতাংশ। এ অঙ্গরাজ্যে প্রেসিডেন্ট এক পয়েন্টে এগিয়ে গেছেন।

পেনসিলভানিয়ায় বাইডেন ও ট্রাম্প উভয়ই ৪৫ শতাংশ সমর্থন নিয়ে সমান অবস্থানে রয়েছেন। এতে গত মাসে ট্রাম্প ছয় পয়েন্টে এগিয়ে ছিলেন। মিশিগানেও তারা সম অবস্থানে রয়েছেন। অ্যারিজোনা, নেভাডা ও নর্থ ক্যারোলাইনাতেও বাইডেন ব্যবধান কমিয়েছেন।  

স্টেট অব দ্য ইউনিয়নে ভাষণ দেওয়ার কয়েক সপ্তাহের মধ্যেই বাইডেন ইতিবাচক ফল পেলেন। ৮১ বছর বয়সে দায়িত্ব সামলাতে পারছেন না বলে যারা কয়েক মাস ধরে সমালোচনা করছিলেন, বাইডেন তাদের মুখ বন্ধ করে দেন ওই ভাষণে।

জরিপে দেখা গেছে, বাইডেনের কর্মকাণ্ড ভোটাদের ওপর তাৎপর্যপূর্ণ প্রভাব ফেলেছে। জরিপে অংশ নেওয়া এক তৃতীয়াংশেরও বেশি ভোটার বলেছেন, তারা সম্প্রতি প্রেসিডেন্ট সম্পর্কে ইতিবাচক খবর দেখেছেন।  

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS