ঈদের সিনেমা ‘মোনা: জ্বীন-২’, আহমেদ রুবেলকে উৎসর্গ

ঈদের সিনেমা ‘মোনা: জ্বীন-২’, আহমেদ রুবেলকে উৎসর্গ

‘পেয়ারার সুবাস’র প্রিমিয়ার শো দেখতে গিয়ে গেল (০৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রয়াত হন এই সিনেমার অভিনেতা আহমেদ রুবেল। এরপর শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) দেশব্যাপী মুক্তি পায় সিনেমাটি।যেটি প্রয়াত অভিনেতাকে উৎসর্গ করা হয়।

আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে আহমেদ রুবেল অভিনীত আরেক সিনেমা ‘মোনা: জ্বীন-২’। এই সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, এই সিনেমাটিও প্রয়াত অভিনেতাকে উৎসর্গ করা হয়েছে।  

বৃহস্পতিবার (০৭ মার্চ) বিষয়টির আনুষ্ঠানিক ঘোষণা দেয়। প্রতিষ্ঠানটির ফেসবুকে আহমেদ রুবেলের ছবি দিয়ে একটি পোস্টার বানিয়ে শেয়ার করা হয়, পাশাপাশি উক্ত ঘোষণা দেওয়া হয়।  

জাজের পক্ষ থেকে এ বিষয়ে বলা হয়েছে, ‘মোনা: জ্বীন-২’ সিনেমাটি অভিনেতা আহমেদ  রুবেল ভাইকে উৎসর্গ করা হয়েছে। এই সিনেমাতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল ভাই। এটাই আহমেদ রুবেল ভাইয়ের শেষ সিনেমা।  

আহমেদ রুবেল একজন শক্তিমান অভিনেতা ছিলেন। নিজের শেষ সিনেমাতেও সেই স্বাক্ষর রেখেছেন তিনি। জাজের ভাষ্য, উনি (আহমেদ রুবেল) যে অত্যান্ত শক্তিশালী অভিনেতা ‘মোনা: জ্বীন-২’তেও তার স্বাক্ষর রেখে গেছেন । জাজ মাল্টিমিডিয়া সিনেমাটি শক্তিমান অভিনেতা আহমেদ রুবেল ভাইকে উৎসর্গ করেছে ।  

২০২১ সালে ‘মোনা’ নামের ওয়েব ফিল্ম নির্মাণের ঘোষণা দেয় জাজ মাল্টিমিডিয়া। হরর গল্পের ওয়েব ফিল্মটি নির্মাণের দায়িত্ব দেওয়া হয় কামরুজ্জামান রোমানকে। পরবর্তী সময়ে জাজ জানায়, ওটিটিতে নয়, প্রেক্ষাগৃহে মুক্তি পাবে মোনা।

সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তির জন্য সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। আসন্ন রোজার ঈদে মোনা মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। তবে বদলে গেছে নাম। মোনা হয়ে গেছে ‘মোনা: জ্বীন-২’।

সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে মোনার চিত্রনাট্য। জামালপুরে এক বাড়িতে জিনের উৎপাত। ফলে বাড়ির মালিক নিজ বাড়ি ছেড়ে মাদ্রাসাকে ভাড়া দেন। কিন্তু মাদ্রাসার ছাত্র ও শিক্ষক জিনের উৎপাতে সেই বাড়ি ছেড়ে দেয়। জিন কেন উৎপাত করছে? সে কী চায়? সে কি কারও ক্ষতি করছে? এসব প্রশ্ন সামনে রেখে এগিয়েছে মোনার গল্প।

সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরও আছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, সামিনা বাসার, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠু, শামীম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS