হাসানের পর জোড়া আঘাত হানলেন শরিফুল

হাসানের পর জোড়া আঘাত হানলেন শরিফুল

আয়ারল্যান্ডের দুই ওপেনার পল স্টার্লিং ও স্টিফেন ডোহেনিকে দ্রুত সাজঘরে ফিরিয়ে টাইগারদের দারুণ সূচনা এনে দিয়েছিলেন পেসার হাসান মাহমুদ। তবে হ্যারি টেক্টর এবং অ্যান্ড্রু ম্যাকবির্নের কার্যকরী জুটিতে আইরিশরা ঘুরে দাঁড়ায়। তৃতীয় উইকেটে এ দুই ব্যাটার ৯৮ রান যোগ করেন। ম্যাকবির্নের উইকেট তুলে নিয়ে জুটি ভাঙেন শরিফুল ইসলাম। এরপর তিনি টাকারকেও সাজঘরে ফেরান। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত টসে হেরে ব্যাটিংয়ে নামা আইরিশদের স্কোর ২৬ ওভারে ৪ উইকেটে ১৩৮ রান। ক্যারিয়ারের নবম ওয়ানডে ফিফটি তুলে নেয়া টেক্টর ৬৫ বলে ২ চার ও ৫ ছক্কায় ৬৭ রানে ক্রিজে আছেন।

৫৭ বলে ৫ চারের মারে ৪২ রানের ইনিংস খেলেন ম্যাকবির্নে। আইরিশ অধিনায়ক শরিফুলের অফ স্টাম্পের করা বাইরের বলে ড্রাইভ করতে যান। বল তার ব্যাটের কানায় লেগে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি হয়। এরপর ১১ বলে ৩ চারে ১৬ রান করা টাকার ডিপ স্কয়ার লেগে লিটন দাসের হাতে ধরা পড়েন।

১৪তম ওভারের শেষ বলে ইবাদত হোসেনের শর্ট ডেলিভারিতে পুল শট খেললেন হ্যারি টেক্টর। বল ব্যাটের কানায় লেগে উপরে উঠে যায়। অনেকখানি দৌড়ে গিয়ে মিডউইকেটে পৌঁছান শরিফুল ইসলাম। লাফিয়ে বল হাতে লাগাতে পারলেও শরিফুল তা ধরতে পারেননি। ব্যক্তিগত ২৩ রানে টেক্টর জীবন পান। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাকবির্নের সঙ্গে গড়েন বড় জুটি, পেয়ে যান ফিফটি।

এর আগে বৃষ্টির কারণে দুই ঘণ্টারও বেশি দেরিতে শুরু হয় আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি। তাই পুরো ম্যাচ হচ্ছে না। খেলা হবে ৪৫ ওভার করে। টসে জিতে আগে ফিল্ডিং নিয়েছে টিম টাইগার্স।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS