‘আয়রন মেইডেন’ গায়ক পল ডি’আনো মারা গেছেন

‘আয়রন মেইডেন’ গায়ক পল ডি’আনো মারা গেছেন

জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ড আয়রন মেইডেন’র ভোকালিস্ট পল ডি’আনো মারা গেছেন। তিনি ছিলেন ব্যান্ডটির শুরুর দিকের ফ্রন্টম্যান।মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৬ বছর।

জানা যায়, সোমবার (২১ অক্টোবর) ইংল্যান্ডের সালিসবারি শহরে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন পল। যদিও মৃত্যুর কারণ এখনও জানানো হয়নি।

হেভি মেটাল ব্যান্ডটির প্রথম দুটি অ্যালবাম ‘আয়রন মেইডেন’ ও ‘কিলার’ খ্যাতি এনে দিয়েছিল পল ডি’আনোকে। ১৯৭৮ সালে শুরুর বছর থেকে ১৯৮১ সালের মধ্যে আয়রন মেইডেনের প্রধান গায়ক হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন তিনি।  

এই শিল্পীর মৃত্যুতে পরিবারের সদস্যসহ বন্ধু-বান্ধবরা শোকপ্রকাশ করেছেন। এক বিবৃতিতে পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘সাম্প্রতিক বছরগুলোতে গুরুতর স্বাস্থ্য সমস্যার কারণে হুইলচেয়ারে বসে গান পরিবেশন করতেন তিনি। ভক্তদের বিনোদন দিতে বিশ্বব্যাপী ২০২৩ সাল থেকে ১০০টিরও বেশি শো করেছেন। তার মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে, ব্যান্ডটির বর্তমান সদস্যরা বলেছেন, ‘পলের মৃত্যুতে গভীরভাবে শোকাহত’। সামাজিকমাধ্যমে বেস প্লেয়ার স্টিভ হ্যারিস বলেন, তার চলে যাওয়া খুব কষ্টদায়ক। তাকে আমরা অনেক মিস করব।

প্রসঙ্গত, ১৯৫৮ সালের ১৯ মে পল ডি’আনো পূর্ব লন্ডনের চিংফোর্ডে জন্মগ্রহণ করেন। কৈশোরে তিনি বেশকিছু ব্যান্ডের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৭৭ সালে বেজিস্ট হ্যারিসের সঙ্গে তার বন্ধুত্ব হয়, যিনি তাদের নতুন মেটাল ব্যান্ড আয়রন মেইডেনের জন্য একজন গায়ক খুঁজছিলেন। শেষে অডিশন দিয়ে নির্বাচিত হন ডি’আনো।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS