‘কারও জীবন নষ্ট করবেন না’, হঠাৎ কেন বললেন মেহজাবীন

‘কারও জীবন নষ্ট করবেন না’, হঠাৎ কেন বললেন মেহজাবীন

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নিজের কাজ ও অনান্য বিষয়ে আপডেট সামাজিকমাধ্যমে নিয়মিত জানিয়ে থাকেন এ অভিনেত্রী।পাশাপাশি সমসাময়িক বিভিন্ন ইস্যু কিংবা জনস্বার্থে নিজের মতামতও জানিয়ে থাকেন তিনি।

এবার হঠাৎ করেই ফেসবুক ভেরিফায়েড পেজে লেখেন, ‘কারও জীবন নষ্ট করবেন না। ’ কিন্তু কেন এমনটা লেখলেন এ অভিনেত্রী?

মেহজাবীন অবশ্য নিজেই তার এই বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন। মূলত চারপাশে ঘটে যাওয়া নানা অমানবিক ঘটনাগুলো বেশ ভাবায় তাকে। তেমনই একটি ঘটনার প্রতিবাদ করে নির্যাতিতার পক্ষে মন্তব্য করেছেন ‘ বড় ছেলে’ খ্যাত অভিনেত্রী।

কিছুদিন আগেই নির্মম নির্যাতনের শিকার হয়েছেন এক গৃহকর্মী। সেই ঘটনা সামাজিকমাধ্যমে এখন ভাইরাল। ভুক্তভোগী গৃহকর্মী ও নির্যাতনকারীর ছবি ফেসবুক নিউজফিডে ঘুরে বেড়াচ্ছে সবার।

এ ইস্যুতেই নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মেহজাবীন লেখেন, ‘এই ছবিটি গত কয়েকদিন ধরে এতবার দেখেছি যে এটা আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে। যারা গৃহকর্মীর সাহায্য নেন, তাদের হয় সাহায্য করুন, বুঝিয়ে বলুন আর যদি তারা আপনার প্রত্যাশা পূরণ করতে না পারে, তাহলে তাদের ছেড়ে দিন। কিন্তু তাদের ক্ষতি করবেন না। করো জীবন নষ্ট করবেন না। শারীরিক বা মানসিকভাবে ভেঙে ফেলবেন না । এটা শুধু ভুল নয়, এটা অপরাধ। অপরাধী হবেন না।

এর আগে তিনি লেখেন, বামে যেই ছবিটা দেখা যাচ্ছে, সেটা একজনের পোস্ট, যিনি একজন গৃহকর্মীকে নির্যাতন করেছেন। যা এখনও প্রমাণিত হয়নি মনে হয়, তদন্ত চলছে। আর ডান পাশের মানুষটি হলেন সেই নির্যাতিত গৃহকর্মী।

এরপরই সামাজিকমাধ্যম ব্যবহার সম্পর্কে এ অভিনেত্রী লেখেন, দয়া করে সোশ্যাল মিডিয়ায় যা কিছু দেখছেন, সবকিছু বিশ্বাস করবেন না। অনেকেই শুধু ভান করছে। কেউ ভালো সাজে, কেউ নিজেকে ভুক্তভোগী হিসেবে দেখায়, কেউ ক্ষমতাশালী বলে দাবি করে, আবার কেউ নিরপরাধের অভিনয় করে। বাস্তবে, প্রত্যেকেই কোনো না কোনোভাবে অভিনয় করছে, আর কেউ কেউ তো বুঝতেও পারে না যে তারা কী করছে। তবে মনে রাখবেন, সবকিছুই সত্য নয় যা আপনি অনলাইনে দেখেন। মানুষজন নিজেদের নিয়ে বড় বড় কথা লিখে, কিন্তু আমি সবসময় বিশ্বাস করি, কাজ কথার চেয়ে বেশি শক্তিশালী।

মেহজাবীন আরও লেখেন, সোশ্যাল মিডিয়া বুদ্ধিমত্তার সঙ্গে ব্যবহার করুন। আগে মানুষ হোন, তারপর ভালো মানুষ সাজুন। অনলাইনে কীভাবে নিজেকে উপস্থাপন করছেন সেটা ততটা গুরুত্বপূর্ণ নয়, যতটা গুরুত্বপূর্ণ আপনার বাস্তবের কাজ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS