দেশের প্রেক্ষাগৃহে ‘জোকার ২’র সঙ্গে আরও দুই সিনেমা

দেশের প্রেক্ষাগৃহে ‘জোকার ২’র সঙ্গে আরও দুই সিনেমা

পাঁচ বছর আগে ‘জোকার’ সিনেমায় মুগ্ধ দর্শক পরবর্তী সিক্যুয়েল দেখার জন্য কতটা মুখিয়ে আছেন তা বলার অপেক্ষা রাখে না। টড ফিলিপসের এই সিনেমাটি বিশ্বব্যাপী যে আলোড়ন তুলেছিল তা দ্বিতীয় সিনেমাতেও প্রত্যাশা বাড়িয়েছে।বাংলাদেশি ভক্তদের জন্য অপেক্ষার পালা শেষ হচ্ছে।

শুক্রবার (১৮ অক্টোবর) বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ‘জোকার ২’। যার অফিসিয়াল নাম ‘জোকার: ফোলি আ দ্যু’। যদিও সিনেমাটি আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে গেল ৪ অক্টোবর। পরিবর্তিত পরিস্থিতির কারণে বাংলাদেশে কিছুটা দেরিতে মুক্তি পাচ্ছে বলে জানান স্টার সিনেপ্লেক্স কতৃপক্ষ।

‘জোকার ২’র পাশাপাশি একই দিনে আরও দু’টি হলিউডের সিনেমা মুক্তি দিচ্ছে তারা। সেগুলো হলো- কল্পকাহিনী ভিত্তিক ভৌতিক সিনেমা ‘এলিয়েন: রোমুলাস’ এবং ‘ট্রান্সফরমারস’ ফ্র্যাঞ্চাইজির নতুন সংযোজন ‘ট্রান্সফরমারস ওয়ান’। এরইমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাওয়া সিনেমাগুলো দর্শকদের হলে টানতে সক্ষম হয়েছে বলে জানা গেছে।

 ‘জোকার ২’তে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন ‘ট্যাক্সি ড্রাইভার’, ‘হার’খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স। অ্যান্টি হিরো সিনেমা ‘জোকার’ পুরো দুনিয়ার দর্শককে মুগ্ধ করেছে। ডিসির গতানুগতিক আমেজের বাইরে গিয়ে ভিন্ন আঙ্গিকের এ সিনেমা ৯২তম অস্কারে সেরা সিনেমা, সেরা পরিচালকসহ ১১টি বিভাগে পায় মনোনয়ন। সেরা অভিনেতার অস্কার উঠেছে জোকার চরিত্রের অভিনেতা জোয়াকিন ফিনিক্সের হাতে। সেরা অরিজিনাল স্কোর বিভাগেও অস্কার জিতেছে সিনেমাটি।

পরিচালক টড ফিলিপসের কাছে এই নির্মাণ যেমন গর্বের, তেমনই অভিনেতা ফিনিক্সের জীবনেও জোকার চরিত্র এক মাইলস্টোন। যে কারণে অস্কার-মঞ্চে সেরা অভিনেতার সম্মান জিতেছিলেন তিনি। মুগ্ধ দর্শক এতদিন মুখিয়ে ছিলেন পরবর্তী সিনেমাটি দেখার জন্য। অপেক্ষার পালা শেষ হয়েছে এবার। যা মূল সিনেমার চেয়ে অনেকটাই আলাদা। আরও নাটকীয় এবং সঙ্গীতময়। নাম ‘জোকার: ফোলি আ দ্যু’। প্রথম সিনেমার মতো এটিও পরিচালনা করেছেন টড ফিলিপস। জোকারের ভূমিকায় এবারও জোয়াকিন। সেই সঙ্গে এবার বিশেষ আকর্ষণ হিসেবে আছেন জনপ্রিয় গায়িকা লেডি গাগা।

‘এলিয়েন: রোমুলাস’ পরিচালনা করেছেন ফেড আলভারেজ। সিনেমায় ভিনগ্রহের প্রাণীদের মোকাবেলা করবেন ডেভিড জনসন, অর্চি রেনক্স, কাইলি স্পেইনি, ইসাবেলা, স্পাইক ফার্ন প্রমুখ।

‘ট্রান্সফরমারস’ ফ্র্যাঞ্চাইজির নতুন সংযোজন ‘ট্রান্সফরমারস ওয়ান’। আমেরিকান অ্যানিমেটেড সায়েন্স ফিকশন অ্যাকশন সিনেমাটি নির্মিত হয়েছে হাসব্রো’র ট্রান্সফরমার টয় লাইনের উপর ভিত্তি করে। এরিক পিয়ার্সনের চিত্রনাট্য থেকে সিনেমাটি পরিচালনা করেছেন জোশ কুলি। এতে বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন ক্রিস হেমসওয়ার্থ, ব্রায়ান টাইরি হেনরি, স্কারলেট জোহানসন, লরেন্স ফিশবার্নসহ আরও অনেক তারকা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS