সংস্কার শেষে নির্বাচনী রোডম্যাপ বলা যাবে: পররাষ্ট্র উপদেষ্টা

সংস্কার শেষে নির্বাচনী রোডম্যাপ বলা যাবে: পররাষ্ট্র উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রম শেষ হলে নির্বাচনী রোডম্যাপ সম্পর্কে বলা যাবে বলে জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা এম তৌহিদ হোসেন। মঙ্গলবার (০১ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

নির্বাচন কবে হবে, নিউইয়র্কে জাতিসংঘ অধিবেশনের সাইডলাইনে বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে বৈঠকে সে বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না, জানতে চাইলে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আমরা এ বিষয়ে তাদের জানিয়েছি, অন্তর্বর্তী সরকার সংস্কার কার্যক্রম হাতে নিয়েছে। এ লক্ষ্যে ছয়টি সংস্কার কমিটিও গঠন করা হয়েছে। কমিটি তিন মাসের মধ্যে প্রতিবেদন দেবে। সংস্কার কাজ শেষ হলে নির্বাচনের রোডম্যাপ বলা যাবে।

তিনি বলেন, আমাদের কোনো রাজনৈতিক অ্যাম্বিশন (উচ্চাকাঙ্ক্ষা) নেই। আবার যেন কোনো ছাত্র আন্দোলন না হয়, আবার  যেন কেউ  গুলি না খায়। সে জন্যই সংস্কার জরুরি। জাতিসংঘে বিশ্বনেতাদের বুঝিয়েছি, আমরা সঠিক পথে আছি। ব্যাংক খাতে মানুষের আস্থা ফিরে আসছে। আমরা দুর্নীতি নির্মূল করতে চাই। দুর্নীতি নির্মূলে যদি হাত দেওয়া না যায়, তাহলে কোনো কাজ হবে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্রসচিব এম জসীম উদ্দিন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের  মহাপরিচালক তৌফিক হাসান। সদ্য সমাপ্ত জাতিসংঘের ৭৯তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধিদলের যোগদান উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS