অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে তিতাস কর্মকর্তাদের ওপর হামলা, আহত ৮

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে তিতাস কর্মকর্তাদের ওপর হামলা, আহত ৮

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নের জাইদেরগাঁও এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিছিন্নকালে তিতাসের কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা করেছে স্থানীয় লোকজন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।এ ঘটনায় তিতাসের এক কর্মকর্তাসহ আটজন আহত হয়েছেন। তাদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে যৌথ বাহিনী ওই এলাকায় অভিযান চালায়। তবে অভিযানের খবরে গ্রাম পুরুষশূন্য হয়ে পড়ে। সেজন্য কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড কোম্পানির মেঘনা জোনের ম্যানেজার প্রকৌশলী মো. শাকিল মন্ডল জানান, উপজেলার সনমান্দি ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয়রা ব্যবহার করে আসছে। এতে সরকার বিশাল অংকের রাজস্ব হারাচ্ছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় তিতাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অভিযানে ওই এলাকার প্রায় সাড়ে ৬শ ফুট গ্যাস লাইন তুলে ফেলা হয়। বেলা সাড়ে ১১টার দিকে ওই এলাকার প্রায় ৩০-৩৫ জনের একটি দল লাঠিসোঁটা ও লোহার পাইপ নিয়ে অভিযান দলের ওপর অতর্কিত হামলা করে। হামলায় এক কর্মকর্তা ও সাত শ্রমিক আহত হন। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।  

তিনি জানান, হামলাকারীরা একটি জেনারেটর মেশিন, সংযোগ বিচ্ছিন্ন করার যন্ত্রাংশ, কোদাল ও উত্তোলিত গ্যাস পাইপ লুট করে নিয়ে যায়। খবর পেয়ে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান চালায়। অভিযানের খবরে ওই এলাকা পুরুষশূন্য হয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক জানান, তিতাস কোম্পানি কর্তৃপক্ষ থানায় মামলা করবে। তাই মামলা হওয়ার আগে হামলায় আহতদের নাম প্রকাশ করতে বাধা রয়েছে। শ্রমিকদের পাশাপাশি একজন কর্মকর্তাও আহত হয়েছেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল বারী বলেন, তিতাস গ্যাসের অভিযানে হামলার ঘটনার পর যৌথ বাহিনী ওই এলাকায় অভিযান চালিয়েছে। তবে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS