অস্কার দৌড়ে সুমন ফারুক-জয়া আহসানের ছবি

অস্কার দৌড়ে সুমন ফারুক-জয়া আহসানের ছবি

অভিনয়ের ক্যারিয়ারের দ্বিতীয় ছবিটিই যাচ্ছে অস্কার দৌড়ে। এর চেয়ে একজন অভিনেতা সুখের খবর আর কী হতে পারে!  অভিনেতা ও  প্রযোজক সুমন ফারুকের কথা বলা হচ্ছে। আগামী ২ জুন মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘সুলতানপুর’ চলচ্চিত্রটি। ছবিটি নির্মাণ করেছেন মেধাবী নির্মাতা সৈকত নাসির।

এদিকে এই ছবিটির পরপরই আসছে জয়া আহসান ও সুমন ফারুক অভিনীত ‘ফেরেশতা’ ছবিটি। এই ছবি মূলত ইরানি প্রডাকশন। ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজমের নির্মাণ। ছবিটির খবর এরই ভেতরে ইরানি গণমাধ্যমে প্রকাশ পেয়েছে।

ছবিটির খবর দিতে গিয়ে সুমন ফারুক বলেন, আমি বর্তমানে আমার প্রথম চলচ্চিত্র সুলতানপুর নিয়েই ব্যস্ত আছি। এর ভেতরে আমাদের ইরানি ছবিটি নিয়ে বিভিন্ন দেশের আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশ পাচ্ছে। একজন নবীন অভিনেতা হিসেবে বিষয়গুলো অবশ্যই আনন্দের ও অনুপ্রেরণার। একই সঙ্গে  আমার ডিরেক্টর অতাশ জমজম জানালেন যে ফেরেশতে ছবিটি এবারের অস্কার মনোনয়নের দৌড়ে অংশ নিতে যাচ্ছে। অভিনয় বা চলচ্চিত্রের সঙ্গে আমার সম্পৃক্ততা ভালো লাগার জায়গা থেকে। সেখানে ফেরেশতে ছবিটি আমার ক্যারিয়ারের প্রাপ্তিযোগ বলে মনে করি।

অন্যদিকে ‘সুলতানপুর’ ছবির একটি গান প্রকাশ পেলো মাত্র। ছবিটি মুক্তির প্রহর গুনছে। নির্মাতা অতাশ জমজম বলেন, আমার অভিনেতার প্রথম ছবি মুক্তি পেতে যাচ্ছে। তাই সুলতানপুর ছবিটির জন্য শুভকামনা। ফেরেশতে ছবিটি একটি ইরানি সিনেমা, তবে গল্পটা বাংলাদেশের। বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে ছবিটি পাঠানোর পরিকল্পনা রয়েছে।

ছবিটি প্রসঙ্গে জয়া আহসান বলেন, যে কোনো ভালো চরিত্রের প্রতিই আমার ভালোবাসা প্রচুর। এই ছবিটি একটা দারুণ গল্পের। প্রথম সিটিংয়ে নির্মাতা যখন জানালেন তখন কো আর্টিস্ট নিয়ে আমার খানিক দ্বিধা ছিল। কিন্তু অভিনয় নিয়ে তার ডেডিকেশনটা আমাকে মুগ্ধ করেছে। তার প্রথম ছবি সুলতানপুরের জন্যও রইল অনেক অনেক শুভ কামনা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS