শিরোপার আরও কাছে পিএসজি

শিরোপার আরও কাছে পিএসজি

অনুমতি না নিয়ে সৌদি ভ্রমণ করায় দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। আর ইনজুরির কারণে দীর্ঘদিন ধরেই ফরাসি জায়ান্টদের সঙ্গে নেই ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার জুনিয়র। তাই আক্রমণভাগে পিএসজির মূল ভরসার নাম কিলিয়ান এমবাপ্পে। আর এমবাপ্পের অনবদ্য পারফরমেন্সের দিনে দারুণ এক জয় তুলে নিয়ে শিরোপার আরও কাছে এগিয়ে গেলো পিএসজি।

রোববার লিগ ওয়ানের ম্যাচে পয়েন্ট টেবিলের তলানির দল ত্রয়ের বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে মেসি-নেইমারবিহীন পিএসজি। এই ম্যাচে একটি করে গোল করেছেন এমবাপ্পে, ভিতিনহা ও ফ্যাবিয়ান রুইজ। আর ত্রয়ের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেছেন জ্যাভিয়ার চাভালেরিন।

আগের রাউন্ডে লরিয়র বিপক্ষে হেরেছিল প্যারিস জায়ান্টরা। এবার সেই ধাক্কা সামলে জয়ের ধারায় ফিরেছে দলটি। এই জয়ে ৩৪ ম্যাচে ২৫ জয় ও তিন ড্রয়ে ৭৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রইল পিএসজি। আর সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে লঁস। এ ছাড়া ২১ জয় ও ৭ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে মার্সেই।

এদিন ম্যাচের শুরু থেকেই আগ্রাসী ফুটবল খেলতে থাকে নেইমার-মেসিবিহীন পিএসজি। মাঝমাঠে পুরো নিয়ন্ত্রণ নিয়ে ম্যাচের ৬০ শতাংশ বল দখলে রেখেছিল দলটি।

ম্যাচের অষ্টম মিনিটেই দলকে এগিয়ে নেন এমবাপ্পে। ভিতিনহার নেওয়া শট ক্রসবারে লেগে ফিরে এলে বল পেয়ে মুহূর্তেই আলতো হেডে জালে জড়ান ফ্রান্সের অধিনায়ক। ফরাসি লিগে এটি তার ২৪তম গোল, এই গোলের পর আলেকজান্ডার ল্যাকাজেটের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এলেন এই ফরাসি ফরোয়ার্ড।

এরপর কিছুটা রক্ষণাত্মক খেলে প্যারিসিয়ানদের ম্যাচের ৫৯তম মিনিট পর্যন্ত আটকে রেখেছিল ত্রয়ে। এরপরই গোল করে দলের লিড বাড়ান ভিতিনহা। ভেরাত্তির ক্রস থেকে হেড করে গোল করেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

এরপর ম্যাচের ৮৩তম মিনিটে পাপে ইয়াদের ক্রস থেকে নিখুঁত এক হেডে গোল করে ব্যবধান কমান চাভালেরিন। তবে তিন মিনিট পরেই ব্যবধান বাড়ায় পিএসজি। রুইসের জোরালো শটে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় দলটি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS