পুলিশের বিরুদ্ধে লাঠিপেটা, লাথি ও গালাগালির অভিযোগ জোনায়েদ সাকির

পুলিশের বিরুদ্ধে লাঠিপেটা, লাথি ও গালাগালির অভিযোগ জোনায়েদ সাকির

গণতন্ত্র মঞ্চের মিছিলে ছররা গুলি, সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ। আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর তোপখানা রোডে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে এবং আন্দোলনকারীদের হত্যার প্রতিবাদে আজ রাজধানীর পুরানা পল্টন মোড়ে সমাবেশ করেন গণতন্ত্র মঞ্চের নেতারা। সমাবেশ শেষে একটি মিছিল নিয়ে সেখান থেকে প্রেসক্লাবের দিকে যাওয়ার সময় পুলিশ ছররা গুলি, সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাস ছুড়ে তাঁদের ছত্রভঙ্গ করে দেন।

সমাবেশে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। তিনি অভিযোগ করেন, পুলিশ তাঁর ওপর লাঠিপেটা করেছে, পিঠে ও হাতে লাথি দিয়েছে এবং গালাগালি করেছে। গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমানের শরীরে ছররা গুলি লেগেছে বলে জানান জোনায়েদ সাকি। তিনি বলেন, মিজানুর রহমানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর কয়জনের ছররা গুলি লেগেছে কিংবা আহত হয়েছেন তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি জোনায়েদ সাকি। তিনি প্রথম আলোকে বলেন, ‘পুরানা পল্টন মোড়ে সমাবেশ শেষ করে মিছিল নিয়ে প্রেসক্লাবের দিকে যাওয়ার পথে তোপখানা রোডে পুলিশ আমাদের ওপর সাউন্ড গ্রেনেড, ছররা গুলি, কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে।’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, মাওলানা ভাসানী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার প্রমুখ সমাবেশে বক্তব্য দেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS