‘তুফান’ এর দাপটে হলিউডও কোনঠাসা, নামছে দেশি ছবিও

‘তুফান’ এর দাপটে হলিউডও কোনঠাসা, নামছে দেশি ছবিও

দেশের সিনেমা ব্যবসার নতুন দিগন্ত উন্মোচন করলেন সুপারস্টার শাকিব খান। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত দেশের ১২৯ সিনেমা হলে এই তারকার ‘তুফান’ রীতিমত তাণ্ডব চালাচ্ছে। গত চারদিন খোঁজ নিয়ে এই তাণ্ডবের কিছুটা নমুনা পাওয়া গেল!

তারমধ্যে ময়মনসিংহের ছায়াবাণী হলে রাত ১২ টা থেকে ৩টা পর্যন্ত শো চলার রেকর্ড গড়লো তুফান। অন্যদিকে বন্যার পানিতে ডুবতে থাকা সিলেটেও ছবিটি নিয়ে উন্মাদনা থেমে নেই। দর্শক চাপে গ্র্যান্ড সিলেট হোটেল এন্ড রিসোর্টে রাত ১১টা থেকে রাত ২টা পর্যন্ত শো প্রদর্শনী চলে। শুধু তাই নয়, মুক্তির পর থেকে ঢাকার মধুমিতায় টিকেট কালোবাজারি করে ব্ল্যাকিং থেকে হল ভাঙচুরের ঘটনাও ঘটেছে। এতে গ্রেপ্তারও হয়েছে।

এ তো গেল সিঙ্গেল স্ক্রিনের ঘটনা। দেশের সর্বাধুনিক সিনেথিয়েটার স্টার সিনেপ্লেক্সের চিত্রটা চোখে কপালে ওঠার মতো! কর্তৃপক্ষ জানান, তুফানের দাপটে কোনঠাসা হলিউডের মুক্তি পাওয়া নতুন ছবি ব্যাডবয়েস, হাইকু, ওয়াটার্স। এসব ছবির শো কমিয়ে দর্শক চাহিদার কারণে তুফানের শো দৈনিক বাড়ানো হচ্ছে। শুক্রবার থেকে দৈনিক ৫৫ শো চলবে। যা স্টার সিনেপ্লেক্সের ২০ বছরের ইতিহাসে যে কোনো সিনেমার সর্বোচ্চ শো! তবুও তুফানের দর্শক উন্মাদনা থামছে না।

সিনেপ্লেক্স কর্তৃপক্ষ পরিস্কারভাবে জানিয়েছে, দরকার পড়লে তুফানের আরও বেশি শো দিতে আপত্তি নেই সিনেপ্লেক্সের।আরও জানায়, ‘তুফান’ দাপটে হলিউড যেমন কোনঠাসা, তেমনি মুক্তি পাওয়া আরও চারটি বাংলা ছবির অবস্থাও নাজুক!

স্টার সিনেপ্লেক্সের জৈষ্ঠ্য বিপণন কর্মকর্তা মেজবাহ আহমেদ চ্যানেল আই অনলাইনকে বলেন, পরাণ, হাওয়ার চেয়েও তুফান এযাবৎ কালের সেরা হাইপ তুলেছে। এই তুফানের দাপটে হলিউডের নতুন ছবি ‘ওয়াটার্স’ নেমে গেছে। বাংলাদেশের ‘রিভেঞ্জ’ ও ‘ডার্ক ওয়ার্ল্ড’ নামে ছবি দুটিও দর্শক দেখছে না। দর্শকের চাহিদা না থাকায় শুক্রবার থেকে এগুলো নামিয়ে দেয়া হচ্ছে।

তিনি বলেন, ‘আগন্তুক’ ও ‘ময়ূরাক্ষী’র শো এখনো আছে। তবে চোখে পড়ার মতো না। এবার আমরা একটি জিনিস সবার সামনে ক্লিয়ার করতে চাই, তুফানের কাছে হলিউডও কোনঠাসা। এ কারণে আমরা হলিউডের ছবিগুলোও সাইডে রেখেছি। কিছুদিন আগে একজন অভিযোগ করেছিলেন আমরা ঠিকমতো শো দেইনা। বাংলা ছবিকে প্রাধান্য দেইনা! কিন্তু এবারও তো ছবি দর্শক দেখলেন না, শুরু থেকে দর্শক খরা। চেয়েছিলাম সব ছবি দর্শক দেখুক। কিন্তু দর্শক ওগুলো থেকে মুখ ফিরিয়ে নিলে তো এখানে আমাদের কিছু করার নেই। দর্শক যে মানসম্মত সিনেমা দেখতে চাইবেন, আমরা সেটাকে প্রাধান্য দিয়েছি।

এক ছাদের নিচে সর্ববৃহৎ সাতটি স্ক্রিন নিয়ে চলমান আরেক অভিজাত সিনে থিয়েটার যমুনা ব্লকবাস্টারেও ‘তুফান’ দেদারসে চলছে। ঈদের দিন ৬টি শো দিয়ে শুরু হলেও মাত্র তিনদিনের ব্যবধানে দৈনিক ১৪টি করে শো চলছে। আগামীতে শো আরও বাড়তে পারে বলে চ্যানেল আই অনলাইনকে জানালেন সেখানকার সহকারী মার্কেটিং ম্যানেজার মাহাবুবুর রহমান।

তিনি বলেন, ঈদের প্রথমদিন থেকে ‘তুফান’ হাউজফুল যাচ্ছে। শুরুতে এতটা আশা করিনি! সব শো যেহেতু হাউজফুল যাচ্ছে, শুক্রবার থেকে আরো বাড়িয়ে দেয়ার প্ল্যান রয়েছে। তুফান চাপে অন্য ছবিগুলো দর্শক টানতে পারছে না। অন্যদের চাওয়া থাকে হলে ছবিটা চালাবেন। শুরুতে আমরা কাউকে নিরাশ করিনি। এজন্য একটি করে শো রয়েছে। সবার আগ্রহ যেহেতু তুফানে, তাই অন্যগুলো কদিন থাকে সেটা বলতে পারছি না। ‘তুফান’ আমাদের সবকিছু পুষিয়ে দিচ্ছে।

হাই ভোল্টেজ অ্যাকশন ধাঁচের ছবি ‘তুফান’ পরিচালনা করেছেন পোড়ামন ২, পরাণ ও দামাল খ্যাত নির্মাতা রায়হান রাফী। শাকিব ছাড়াও এতে আছেন চঞ্চল চৌধুরী, গাজী রাকায়েত, মিশা সওদাগর, নাবিলা, ফজলুর রহমান বাবু, মিমি চক্রবর্তীসহ অনেকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS