কোনো মার্কেটে আগুন লাগলে সেটি বন্ধের কথা বললেন ব্যবসায়ী নেতা

কোনো মার্কেটে আগুন লাগলে সেটি বন্ধের কথা বললেন ব্যবসায়ী নেতা

কর্তৃপক্ষের অবহেলায় কোনো মার্কেটে বা শপিং মলে আগুন লাগলে সেটি বন্ধ করে দেওয়ার কথা বলেছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন।

সোমবার (১১ মার্চ) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদরদপ্তরে ৬ষ্ঠ তলার সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় তিনি এ কথা বলেন।

পবিত্র মাহে রমজানে ঢাকা মেট্রোপলিটন এলাকার ব্যাংক, বিপণি বিতান, শপিং মলসমূহের নিরাপত্তা, ভেজাল খাদ্যদ্রব্য ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সার্বিক নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে সমন্বয় সভাটি আয়োজন করা হয়েছিল।

ব্যবসায়ী নেতা হেলাল বলেন, কোনো মার্কেটে আগুন লাগলে সেই দায় দায়িত্ব কর্তৃপক্ষকেই নিতে হবে। এমনকি কর্তৃপক্ষের অবহেলার কারণে আগুন লাগলে সেই মার্কেট বন্ধ করে দেওয়া হবে। রমজানে যাতে কোনো ধরনের অগ্নি দুর্ঘটনা না ঘটে, সেজন্য প্রয়োজনে সারা রাত পাহারা দিতে হবে। নিরাপত্তার জন্য আর্থিক প্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে। বড় লেনদেনের ক্ষেত্রে পুলিশের সহযোগিতা নিতে হবে।

পুলিশের সহযোগিতা চেয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, আমরা চাইলেই কোনো দোকান ভেঙে বা বন্ধ করে দিতে পারি না। তাই পুলিশের কাছে অনুরোধ- আপনারা নিয়মিত অভিযান করুন। অনেক মার্কেটের চলাচলের পথে মালামাল রাখা হয়, পানি রাখার স্থান বন্ধ করে রাখা হচ্ছে। এগুলো ঠিকঠাক আছে কি না সেগুলো দেখতে অভিযান চালান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS