রানির সঙ্গে চায়ের টেবিলে ব্রেইন টিউমারে অন্ধ হয়ে যাওয়া শিশু

রানির সঙ্গে চায়ের টেবিলে ব্রেইন টিউমারে অন্ধ হয়ে যাওয়া শিশু

যুক্তরাজ্যে উইন্ডসর ক্যাসলে রানির সঙ্গে চা পান করল ছোট্ট এক শিশু, যার জীবনের বেশির ভাগ সময়ই কেটে গেছে কেমোথেরাপি নিতে নিতে।  

শিশুটির নাম অলিভিয়া টেইলর, সে ব্রেইন টিউমারের রোগী।সে অন্ধ হয়ে গেলেও রানি ক্যামিলার সাক্ষাৎ পাওয়া মাত্রই ‘মহামহিম’ বলে সম্মান জানাতে ভোলে না।

উইন্ডসরে যাওয়ার অংশ হিসাবে সাত বছর বয়সী শিশুটি প্রথমে চা পান করে। রানি তার কাপে চা ঢেলে দেন।

আগেই রেকর্ড করা রাজার ক্রিসমাস বার্তা সম্প্রচারের অংশ হিসেবে বাকিংহাম প্যালেসে একটি গায়কদলের সঙ্গে পরিবেশনায় ছিল অলিভিয়া। রানি এটি জেনে তাকে ও তার পরিবারকে আমন্ত্রণ জানান।  

অলিভিয়া বেক্সলে মিউজিক প্রাইমারি গায়কদলের একজন। উইন্ডসর ক্যাসলের হোয়াইট ড্রয়িং রুমের ভেতরে চা পানের সময় অলিভিয়া রানিকে গান গেয়ে শোনায়।  

সে উঠে দাঁড়িয়ে রুডলফ দ্য রেড-নোজড রেইনডিয়ার গানটি পরিবেশন করে এবং করতালি পায়। শিশুটির সঙ্গে তার খেলনা ভালুকটিও ছিল।  

অলিভিয়ার পরিবার দক্ষিণ-পূর্ব লন্ডনের সিডকাপে থাকে। সে ও তার চার বছর বয়সী বোন, মা ও বাবার পাশে দাঁড়িয়ে রানির সঙ্গে ছবি তোলে।  

সাক্ষাতের শেষদিকে রানি অলিভিয়া ও তার বোনকে জড়িয়ে ধরে বিদায় জানায় এবং তাদের বাবা-মাকে চিকিৎসায় উন্নতি সম্পর্কে জানাতে বলেন।  

রানি বলেন, সে (অলিভিয়া) ছোট্ট এক সাহসী মেয়ে। তার সঙ্গে সাক্ষাৎ করে আমি আনন্দিত।  

রানি সামনের আসার আগে অলিভিয়ার মা লিসা হোয়াইট ড্রয়িং রুম সম্পর্কে ধারণা দেয়। সাক্ষাতের পর শিশুটি বলে, রানির সঙ্গে সাক্ষাতে সে খুব আনন্দিত। সন্ধ্যাটি ছিল দারুণ সুন্দর।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আরএইচ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS