ঈদে বাড়তি ভাড়া নেওয়ার চেষ্টা হলে সর্বোচ্চ ব্যবস্থা: আইজিপি

ঈদে বাড়তি ভাড়া নেওয়ার চেষ্টা হলে সর্বোচ্চ ব্যবস্থা: আইজিপি

ঈদ ঘিরে বাস, লঞ্চ বা ট্রেনে বাড়তি ভাড়া আদায়ের চেষ্টা করলে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। সড়কে চাঁদাবাজি হলে প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে সহায়তা চাওয়ার অনুরোধও জানিয়েছেন তিনি। 

শুক্রবার রাজধানীর রাজারবাগে পুলিশের বার্ষিক আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ট্রেনের টিকিট কালোবাজারি রুখতে সব বাহিনীর সমন্বয়ে কাজ করা হচ্ছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতু মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় সভা শেষে ব্যবস্থা নেওয়া হবে। লম্বা ছুটি থাকায় বাড়তি ভিড়ের বিষয় মাথায় রেখে পর্যটন এলাকাগুলোতেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। ঈদে ফাঁকা ঢাকায় নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সতর্ক অবস্থানে থাকবে।

তিনি বলেন, সারাদেশের সড়ক ব্যবস্থার উন্নতি হয়েছে। আশা করি, এবারের ঈদযাত্রা নিরাপদ হবে। কেউ অপতৎপরতা চালাতে চাইলে তাকে আইনের আওতায় আনা হবে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান। এ সময় অতিরিক্ত আইজিপি, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য এবং বিপুলসংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় আজানে প্রথম হয়েছেন ডিএমপির কনস্টেবল সাগর হোসেন সাব্বির, দ্বিতীয় হয়েছেন ৩ এপিবিএন, খুলনার নায়েক আবু মুসা এবং তৃতীয় হয়েছেন রাজশাহী মহানগর পুলিশের এএসআই (সশস্ত্র) ওমর ফারুক। কেরাতে প্রথম হয়েছেন নায়েক আবু মুসা, দ্বিতীয় হয়েছেন আরআরএফ, খুলনার কনস্টেবল ইসমাঈল হোসেন মুন্না এবং তৃতীয় র্যােব সদরদপ্তরের কনস্টেবল বেলাল আহমদ। 

‘বৈশ্বিক শান্তি ও সম্প্রীতি রক্ষায় ইসলামের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বিশেষ শাখার (এসবি) উচ্চমান সহকারী শেখ রেজাউল কবীর, দ্বিতীয় পুলিশ সদরদপ্তরের এসআই শামীম আল মামুন এবং তৃতীয় পুলিশ সদরদপ্তরের নায়েক এ কে এম খালিদ সাইফুল্লাহ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023 EU BANGLA NEWS